• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ সোমবার | ১৯ আগস্ট, ২০১৯ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ | সময়ঃ ১২:২৪ পূর্বাহ্ন

Photo
নন-লাইফ বীমা খাতে ১৫ শতাংশের অধিক কমিশন বন্ধে বাংলাদেশ ব্যাংক, বিআইএ ও আইডিআরএর আলোচনা সভা

বীমা খাতের বর্তমান অবস্থা বিশেষতঃ নন-লাইফ বীমা খাতের ১৫% এর অধিক কমিশন বন্ধের জন্য কর্তৃপক্ষ কর্তৃক জারিকৃত সার্কুলার নং ৬৪ এর বাস্তবায়ন বিষয়ে ২৫ জুলাই ২০১৯ তারিখ বেলা ৩:৩০ ঘটিকায় বাংলাদেশ ব্যাংক এর সাথে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং বীমা কোম্পানির মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এর প্রতিনিধি সমন্বয়ে এক সভা বাংলাদেশ ব্যাংকের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর জনাব ফজলে কবির।
 
উক্ত সভায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রতিনিধি যুগ্মসচিব জনাব মোঃ হুমায়ুন কবির, বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান জনাব মোঃ শফিকুর রহমান পাটোয়ারী ও কর্তৃপক্ষের সদস্যগণ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এর প্রেসিডেন্ট শেখ কবির হোসেনসহ কার্যনির্বাহী কমিটির সদস্য জনাব আফতাব উল ইসলাম, এফসিএ, জনাব মাহবুবুর রহমান, জনাব মোজাফফর হোসেন পল্টু, জনাব এ কে এম মনিরুল হক, জনাব তৌহিদ সামাদ এবং জনাব নাসির উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
 
সভায় নন-লাইফ ইন্স্যুরেন্স ব্যবসায় ১৫% এর অধিক কমিশন প্রদান রোধে কর্তৃপক্ষ কর্তৃক জারিকৃত নন-লাইফ ৬৪ সার্কুলারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। উক্ত সার্কুলারের বাস্তবায়ন বিষয়ে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এর প্রতিনিধিগণ বাংলাদেশ ব্যাংকের সহায়তা কামনা করেন। এ বিষয়ে আইনানুগ সকল প্রকার সহায়তা প্রদানের মাধ্যমে জাতীয় অর্থনেতিক উন্নয়নে বাংলাদেশ ব্যাংক এর গভর্নর মহোদয় নন-লাইফ ৬৪ সার্কুলার বাস্তবায়নে সহযোগিতার আশ্বাস দেন।
 
উল্লেখ্য, গত ২১ জুলাই ২০১৯ তারিখে কর্তৃপক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত নন-লাইফ বীমা কোম্পানি/কর্পোরেশন এর চেয়ারম্যান এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা/ব্যবস্থাপনা পরিচালকগণ ১৫% এর অধিক কমিশন বন্ধে দৃঢ় প্রত্যয় এবং কর্তৃপক্ষের সার্কুলার এর সার্থে পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
6 5 7
আজকের প্রিয় পাঠক
9 5 6 8 3 2 3
মোট পাঠক