• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ সোমবার | ০৯ ডিসেম্বর, ২০১৯ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ | সময়ঃ ০১:০১ পূর্বাহ্ন

Photo
জীবন বীমা কর্পোরেশনের ম্যানেজিং ডাইরেক্টর ডাঃ আমিনুল ইসলাম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্মসচিব ডাঃ আমিনুল ইসলাম ২৮ জুন ২০১৯ তারিখ জীবন বীমা কর্পোরেশন এ ম্যানেজিং ডাইরেক্টর এর দায়িত্বভার গ্রহণ করেন। এ দায়িত্ব গ্রহণের পূর্বে থেকে তিনি কর্পোরেশনের জেনারেল ম্যানেজার (প্রশাসন) এবং ইঞ্জিনিয়ারিং ও এস্টেট ডিপার্টমেন্টে দায়িত্বরত আছেন।

ডাঃ আমিনুল ইসলাম স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করার পর ১৯৮৩ সালে  মেডিক্যাল অফিসার হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যোগদান করেন। পরবর্তীতে তিনি ১৯৮৪ সালের ব্যাচে বি.সি.এস প্রশাসন ক্যাডারে চাকুরীতে যোগদান করেন। বৈচিত্র্যময় কর্মজীবনে তিনি সর্বশেষ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ক্রীড়া পরিদপ্তরের পরিচালক হিসেবে নিয়োজিত ছিলেন। তিনি জনপ্রশাসন, স্বরাষ্ট্র, মহিলা ও শিশু বিষয়ক, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ, সংস্কৃতিবিষয়ক, বন ও পরিবেশ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি রাজশাহী জেলার জেলা প্রশাসক, মুন্সীগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার, মৌলভীবাজার জেলার আরডিসি, মানিকগঞ্জ ও নারায়ণগঞ্জ জেলায় সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।  

ডাঃ আমিনুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হতে এমবিবিএস ডিগ্রি অর্জনের পর নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এক্সিকিউটিভ মার্স্টাস অব পাবলিক হেলথ (EMPH) এবং সাউথইস্ট বিশ্ববিদ্যালয় হতে এমএ (ইসলামিক স্টাডিজ) ডিগ্রী অর্জন করেন।  

 দীর্ঘ কর্মময় জীবনে তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন আর্ন্তজাতিক, আঞ্চলিক ও বৈশ্বিক ইস্যু ভিত্তিক  সেমিনার, ওয়ার্কশপ, প্রশিক্ষণসহ উচ্চ পর্যায়ের বৈদেশিক সফরে দলনেতা ও প্রতিনিধি হিসেবে অংশগ্রহণের মাধ্যমে বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করেন। উক্ত কার্যক্রমসমূহের অংশ হিসেবে বিভিন্ন সময়ে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, সৌদি আরব, সুইজারল্যান্ড, তুরস্ক, ফ্রান্স, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, চীন, জাপান, ভারত, ভুটান, নেপাল, ইতালি, পাকিস্তান, ফিলিপাইন, মালদ্বীপ, ও কম্বোডিয়া ইত্যাদি দেশ ভ্রমণ করেন।

তিনি ২০০২ সালে মাওলানা ভাসানী স্মৃতি পুরস্কার এবং মহানগর সাংস্কৃতিক সনদ অর্জন করেন।

ব্যক্তিগত জীবনে তিনি তিন কন্যা সন্তানের জনক। তাঁর বড় মেয়ে ডা: মনীষিতা ইসলাম তান্নি নিউজিল্যান্ডে পোস্ট গ্রাজুয়েট অধ্যয়নরত। মেজো মেয়ে ‍সুস্মিতা ইসলাম বন্নি একজন ব্যাংকার এবং ছোট মেয়ে রোকসানা ইসলাম তাছকিয়া নবম শ্রেণীতে অধ্যয়নরত।




-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
2 7 5 4
আজকের প্রিয় পাঠক
1 5 4 0 1 2 9 5
মোট পাঠক