• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ সোমবার | ১৪ অক্টোবর, ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ | সময়ঃ ০৮:১৮ অপরাহ্ন

Photo
জীবন বীমা কর্পোরেশনে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে মোহাম্মদ মাহফুজুল হক এর যোগদান

জনাব মোহাম্মদ মাহফুজুল হক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একজন অতিরিক্ত সচিব। তিনি গত ০৮ সেপ্টেম্বর,২০১৯ খ্রিঃ তারিখে জীবন বীমা কর্পোরেশনে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেন। তিনি ২১ জানুয়ারি, ১৯৮৬ খ্রিঃ তারিখে বাংলাদেশ সিভিল সার্ভিসেযোগদান করেন। দীর্ঘ তিন দশকেরও বেশী সময় যাবৎ তিনি বিভিন্ন গুরুত্ত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। ইতিপূর্বে তিনি বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের সদস্য, খাদ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সরকারী প্রাথমিক বিদ্যালয় পুনঃ নির্মাণ ও সংস্কার প্রকল্পের প্রকল্প পরিচালকসহ জেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন গুরুত্ত্বপূর্ণ পদে নিয়োজিত ছিলেন।

জনাব মোহাম্মদ মাহফুজুল হক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে অনার্সসহ মাস্টার্স ডিগ্রী লাভ করেন।

কর্মজীবনে তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন সম্মেলন, ওয়ার্কশপ, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণের অভিজ্ঞতা অর্জন করেছেন। এ সুবাধে তিনি যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, আয়ারল্যান্ড, সুইডেন, ফিনল্যান্ড, থাইল্যান্ড, চীন, মালয়েশিয়া, জাপান, ব্রাজিল, ভিয়েতনাম, কাজাকাস্থান, ভারত, শ্রীলঙ্কা সফর করেন।

ব্যক্তিজীবনে তিনি চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলাধীন বাবুনগর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর স্ত্রী লুৎফুন নাহার পারভীন। তিনি তিন কন্যা সন্তানের জনক।




-- ব্লগার মোঃ মাসুদ রানা এর অন্যান্য পোস্টঃ --
আমার সম্পর্কে
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
3 6 6 3 0
আজকের প্রিয় পাঠক
1 1 8 3 3 1 4 6
মোট পাঠক