• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ শনিবার | ১৬ নভেম্বর, ২০১৯ | ১ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ | সময়ঃ ১২:১৫ পূর্বাহ্ন

Photo
‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ প্রবর্তনের কাজ চলমান: প্রধানমন্ত্রী

ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জলবায়ু ভিত্তিক ক্ষুদ্রবীমার ১৫তম আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাবা-মায়ের অবর্তমানে স্কুলগামী শিক্ষার্থীদের শিক্ষাজীবন অব্যাহত রাখার জন্য ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ প্রবর্তনের কাজ চলমান রয়েছে।

বিমাখাতের উন্নয়নের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, জীবন বীমা কর্পোরেশন, সাধারণ বীমা কর্পোরেশন ও বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির সক্ষমতা বৃদ্ধি, অটোমেশন ও মানবসম্পদ উন্নয়নের জন্য বাংলাদেশ সরকার এবং বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে ৬৩২ কোটি টাকার প্রকল্পের কার্যক্রম ২০১৮ সাল থেকে চলমান রয়েছে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তৎকালীন আলফা ইন্স্যুরেন্সে আঞ্চলিক প্রধান হিসেবে যোগদানের তারিখ ১ মার্চকে ‘জাতীয় বীমা দিবস’ হিসেবে ঘোষণা করার প্রস্তাবনা করা হয়েছে।

আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্বে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, মাইক্রো ইন্স্যুরেন্স নেটওয়ার্কের চেয়ারম্যান দুবেল চেম্বারলিন, বিআইএ’র ফার্স্ট ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর রুবিনা হামিদ প্রমুখ বক্তব্য রাখেন।


-- ব্লগার মাহমুদুল ইসলাম এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 4 3 1
আজকের প্রিয় পাঠক
1 4 0 8 0 7 4 3
মোট পাঠক