• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ সোমবার | ৩০ মার্চ, ২০২০ | ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ | সময়ঃ ১১:০৫ পূর্বাহ্ন

Photo
কেন স্বাস্থ্য বীমা আপনার প্রয়োজন?

পৃথিবী জুড়ে প্রায় সব দেশেই চিকিৎসা খরচ অত্যন্ত বেশি। আর আমাদের দেশে ডাক্তারদের প্রায়ই গলাকাটা ডাক্তার বলা হয়। হাসপাতালের ডায়াগনোসিস সেকশনের বিলের ব্যাপার তো সবারই মাথা ঘুরিয়ে দেয়। শহরের আনাচে কানাচে, অলিতে গিলতে ব্যাঙ্গের ছাতার মতো হাসপাতাল ও ডায়াগনোস্টিক সেন্টার গড়ে ওঠার পেছনের কারণ তো সবারই জানা।

সুতরাং, বুঝতেই পারছেন যে অনেকের পক্ষেই চিকিৎসা ভার বহন করা সম্ভব হয় না। কাজেই স্বাস্থ্য বীমার মাধ্যমে এই ভারটা অনায়াসেই তুলে দিতে পারেন বীমা কোম্পানীর হাতে। বীমার কোম্পানীদের সঙ্গে প্রায়ই কোন না কোন হাসপাতালের আবার আলাদা চুক্তি থাকে। আর চুক্তি অনুযায়ী তারা নানা রকম চিকিৎসা ছাড় পেয়ে থাকে। বীমা কোম্পানী ছাড় পাক আর না পাক বীমা গ্রহণকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান স্বাস্থ্য বীমার ফলে ফলদায়ক সুবিধা পেয়ে থাকেন।

অনেক মানুষই মনে করে থাকেন যে, কেবল অসুস্থ্য হলেই স্বাস্থ্য বীমার সুবিধা নেয়া যায়। আসলে, স্বাস্থ্য বীমা বিষয়টা কেবল এইটুকুর মধ্যেই গন্ডিবদ্ধ নয়। একজন বীমা গ্রহণকারী ব্যক্তি তার চুক্তি অনুযায়ী অসুস্থ্য হওয়া ছাড়াও নানা রকম স্বাস্থ্য সুবিধা নিতে পারেন। যেমন, নিয়মিত ডাক্তার দেখানো, বিভিন্ন ধরণের চেক আপ করা, ইত্যাদি।

বুঝতেই পারছেন, একজন ব্যক্তি যদি অসুস্থ্য হওয়া ছাড়াও প্রায়ই ডাক্তার দেখিয়ে থাকেন এবং বিভিন্ন সময় বিভিন্ন ধরণের স্বাস্থ্য পরীক্ষা করে থাকেন, তবে তার অসুস্থ্য হওয়ার সম্ভাবণা অনেকাংশেই কমে যায়। সুতরাং, সুস্থ্য থাকার জন্যে স্বাস্থ্য বীমা প্রয়োজন, তেমনই অসুস্থ্য হলেও চিকিৎসার জন্যে এই বীমার গুরুত্ব অপরিসীম।



ব্লগটির ক্যাটাগরিঃ বীমা সচেতনতা , বীমা পরামর্শ

-- ব্লগার মোঃ হাসান এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 2 7 2 6
আজকের প্রিয় পাঠক
2 0 9 2 3 0 2 9
মোট পাঠক