• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ মঙ্গলবার | ০৭ জুলাই, ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ১০:৪০ অপরাহ্ন

Photo
Insurance BD Group এর চীফ মডারেটর ওয়াহিদুজ্জামান ওয়াহিদের ধন্যবাদ জ্ঞাপন, কৃতজ্ঞতা ও অনুভূতি প্রকাশ

আলহামদুলিল্লাহ, insurance bd group এর ১১ বিশিষ্ট মডারেটর প্যানেল নির্বাচন সফলভাবে করতে পেরে অনেক বেশী আনন্দিত আমি।

উক্ত গ্রুপের সম্মানিত এডমিন মহোদয় জনাব মাহমুদুল ইসলাম স্যার এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি এত সুন্দর একটি প্লাটফর্ম তৈরী করার জন্য এবং আমাকে মডারেটর হিসেবে সিলেক্ট করার জন্য। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই গ্রুপের অন্যান্য সকল মডারেটর মহোদয়গণের প্রতি প্রত্যেকেই ইতিবাচক মনোভাব পোষণ করে আমাকে চীফ মডারেটর হিসেবে নির্বাচন করার জন্য। আমার প্রতি আপনাদের এই মূল্যায়নকে ধরে রাখার জন্য আমি আপ্রাণ চেষ্টা করে যাবো ইনশাআল্লাহ। সেই সাথে সবার আন্তরিক সহযোগীতা কামনা করি এবং তা আপনাদের কাছ থেকে পাবো বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এই প্যানেল এর প্রত্যেকেই ইতিবাচক মনোভাব সম্পন্ন ও সৃজনশীল মেধাসম্পন্ন ভালো মনের মানুষ। আমাদের সকলের আন্তরিক প্রচেষ্টায় এই গ্রুপটাকে সকলের নিকট আরো বেশী গ্রহণযোগ্য করে তুলে পারবো ইনশাআল্লাহ।

বাংলাদেশের বীমা সেক্টর ধারাবাহিকভাবে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদিচ্ছার কারণে বীমা সেক্টর এখন অনেক বেশী সুসংহত। কর্মসংস্থানের ক্ষেত্র হিসেবে বাংলাদেশে গার্মেন্টস সেক্টরের পরের অবস্থানে রয়েছে বীমা সেক্টর। প্রায় ১০ লক্ষাধিক লোক এই পেশার সাথে সম্পৃক্ত। কিন্তু দুঃখের বিষয়, বীমা উন্নয়ন কর্মীদের যথাযথ ও কার্যকর প্রশিক্ষণের অপ্রতুলতার দরুন,সাধারণ মানুষের চাহিদানুযায়ী বীমার প্রকৃত সুবিধা তুলে ধরতে পারছেন না কর্মীগণ এতে তারা অনেক ব্যবসা হারাচ্ছেন এব আয় হতে বঞ্চিত হচ্ছেন। উন্নত বিশ্বে বীমাপেশাজীবিদের সম্মান ও অর্থবিত্ত ডাক্তার,আইনজীবী ও ইন্জিনিয়ার,চাটার্ট একাউন্টেড এর চেয়ে কোন অংশে কম নয়,বরং বেশী। কারণ, ঐসব দেশে ধারাবাহিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে কর্মীদের দক্ষ করে তোলা হয়।

একজন দক্ষ বীমা কর্মী শুধুমাত্র পলিসি বিক্রয় করেন না,উপরন্তু তিনি একজন সম্ভাবনাময় গ্রাহককে আর্থিক পরিকল্পনা তৈরী করে দেন এবংফিনান্সিয়াল কনসালটেন্ট হিসেবে ভূমিকা পালন করেন। যেখানে ডাক্তার এর কাজ শেষ, সেখানে একজন বীমা এজেন্ট এর কাজ শুরু হয়। অর্থাৎ ডাক্তার যখন একজন রোগীর অবস্থা দেখে তার মৃত্যুর সম্ভাব্য তারিখ জানিয়ে চিকিৎসার অপারগতা প্রকাশ করেন এবং ঐ ব্যক্তির মৃত্যুর পর একজন বীমা কর্মী দেবদূতের মতো তার অসহায় পরিবারের পাশে গিয়ে শুধু সান্ত্বনাই দেন না,তাদের ভবিষ্যত আর্থিক নিশ্চয়তা নিশ্চিত করেন মৃত্যুদাবী প্রদানের মাধ্যমে।

তাই এই মহত ও মানবিক পেশার মানুষগুলোর পেশাগত মানোন্নয়ন ও বীমা সেক্টরের আরো বেশী উন্নয়নের লক্ষ্যে insurance bd group গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

আমরা স্বপ্ন দেখি,অদূর ভবিষ্যতে যে কেউ এই গ্রুপের একজন সদস্য হয়ে নিজেকে গর্বিত মনে করবে। সেইভাবে আমরা সকলে মিলে এই গ্রুপটাকে এগিয়ে নিয়ে যাবো ইনশাআল্লাহ।

এই গ্রুপের স্বপ্নদ্রষ্টা গ্রুপ এডমিন, ইন্সুইরেন্স এডভাইজার, ইন্স্যুরেন্সে ট্রেইনার,রাইটার, ইন্স্যুরেন্স বিডি নিউজ এর সম্পাদক, অগ্রগতি অনলাইন টিভির প্রধান নির্বাহী জনাব মাহমুদুল ইসলাম স্যারের সুদক্ষ নির্দেশনায় অচিরেই "মডার্ণ ইন্স্যুরেন্স কনসেপ্ট ট্রেনিং ইন্সটিটিউট " প্রতিষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

বাংলাদেশ এর সকল বীমা কর্মী ও কর্মকর্তাগণ এই প্রতিষ্ঠান এর মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেদের আরো বেশী দক্ষ করে গড়ে তুলতে পারবেন ইনশাআল্লাহ। এর মাধ্যমে সরকারের রাজস্ব বাড়বে এবং সেই সাথে দেশের মোট জিডিপি বৃদ্ধি এই সেক্টর আরো বেশী ভূমিকা রাখতে সক্ষম হবে।

গ্রুপের সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে ইতি টানলাম।

আল্লাহ হাফেজ।

ওয়াহিদুজ্জামান ওয়াহিদ
চীপ মডারেটর - ইন্স্যুরেন্স বিডি গ্রুপ।
ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর
মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-ইসলামী বীমা (তাকাফুল)
চট্টগ্রাম মেট্রো জোন।
০১৮২৬৫৪৫০৩২
wahid.meghnalifectg@gmail.com
 

[ আপনিও পারেন  “Insurance BD Group (বাংলাদেশ বীমা গোষ্ঠী)” এর একজন গর্বিত সদস্য হয়ে নিজের জ্ঞানচর্চা ও বীমা শিল্পের ইতিবাচক পরিবর্ত‍নে ভূমিকা রাখতে।  আগ্রহী ব্যক্তিগন Insurance BD Group (বাংলাদেশ বীমা গোষ্ঠী) এ যুক্ত হতে এই লিংকে ক্লিক করুন- https://www.facebook.com/groups/533586794169725/ ]



ব্লগটির ক্যাটাগরিঃ সাম্প্রতিক খবর , বীমা সংবাদ

-- ব্লগার Insurance BD Group এর অন্যান্য পোস্টঃ --
আমার সম্পর্কে
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
2 4 4 8 0
আজকের প্রিয় পাঠক
2 4 3 3 8 7 9 0
মোট পাঠক