• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ মঙ্গলবার | ১৪ জুলাই, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৬:৪৫ অপরাহ্ন

Photo
করোনায় আক্রান্ত জেনিথ লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা এসএম নুরুজ্জামান

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা এসএম নুরুজ্জামান। বর্তমানে তিনি রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার ও কোম্পানি সেক্রেটারি আবদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আবদুর রহমান জানান, ঈদুল ফিতরের দিন থেকেই তিনি জ্বর অনুভব করছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনা টেস্ট করা হলে ফলাফল পজিটিভ আসে। এই অবস্থায় আজ বুধবার সকালে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার চিকিৎসা চলছে।

এসএম নুরুজ্জামান ২০১৯ সালের ১৫ এপ্রিল থেকে জেনিথ ইসলামী লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে অনুমোদন লাভ করেন। এর আগে বেশ কিছু দিন তিনি কোম্পানিটির ভারপ্রাপ্ত মূখ্য নির্বাহীর দায়িত্ব পালন করেন। ২০১৩ সালের ১ নভেম্বর অ্যাসিস্টেন্ট ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে কোম্পানিটিতে যোগদান করেন এসএম নুরুজ্জামান।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্সে যোগদানের মাধ্যমে বীমা শিল্পে পেশাগত জীবন শুরু করেন এসএম নুরুজ্জামান। পরবর্তীতে ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ এক যুগ সফলতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। এ সময় তিনি কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্বও পালন করেন। এরপর তিনি বায়রা লাইফ ইন্স্যুরেন্সে ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর উন্নয়ন প্রশাসন পদে কর্মরত ছিলেন।

শিক্ষা জীবনে কৃতিত্বে অধিকারী এসএম নুরুজ্জামান বীমা শিল্পের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেবামূলক কর্মকাণ্ডে জড়িত রয়েছেন। ইসলামী বীমা ব্যবসার ওপর তিনি গবেষণাধর্মী লেখালেখিও করছেন। পেশাগত দায়িত্ব পালনের প্রয়োজনে ভারত, নেপাল, সিংগাপুর, মালেয়শিয়া, সৌদি-আরব ও সংযুক্ত আরব-আমিরাতসহ বিভিন্ন দেশে আন্তর্জাতিক প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

১৯৭৯ সালে কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার চন্দনাইল গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন এসএম নুরুজ্জামান।  বাবা মো. আবদুল কুদ্দুস ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার শাহপুর উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। মা জামিনা বেগম গৃহিনী। ব্যক্তিগত জীবনে এক মেয়ে ও এক ছেলের বাবা এস এম নুরুজ্জামান।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার এস এম নুরুজ্জামানের আশু সুস্থতা কামনা করেছেন জেনিথ ইসলামী লাইফের চেয়ারম্যানসহ পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারী ও উন্নয়ন কর্মকর্তারা। এস এম নুরুজ্জামানের সুস্থতা কামনায় সবার কাছে দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরাও।



ব্লগটির ক্যাটাগরিঃ পাঠক কলাম , সাম্প্রতিক খবর

-- ব্লগার S M Nuruzzaman এর অন্যান্য পোস্টঃ --
আমার সম্পর্কে
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 9 7 2 8
আজকের প্রিয় পাঠক
2 4 5 6 5 2 6 6
মোট পাঠক