• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ মঙ্গলবার | ১৪ জুলাই, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৬:০৪ অপরাহ্ন

Photo
বীমা পেশা জীবিদের জন্য বর্তমান পরিস্থিতি কেমন ?

রহিমা আকতার রুমা: আমরা যারা বীমা পেশা জীবি তাদের মুখে প্রায় শুনি বর্তমান সময়টা আমাদের কাজের জন্য বিপরীতে যাচ্ছে। একটু ভেবে দেখুন তো আসলে কি তাই। আসলে এটা আমাদের ভিন্ন মতের চিন্তা ধারা মাত্র। ভেবে দেখুন তো আমাদের অতীত অবস্থাটা বর্তমান অবস্থার মতো ছিল না, তখন কি আমরা সঠিক কাজগুলি করেছি।

না আমরা সকলে তা করিনি সময়ের সঠিক ব্যবহার করিনি। কারণ আমরা অনেকেই জানি না কোনটা ঠিক সময় কোনটা বেঠিক সময় তাই আমরা সব সময় সময়ের দোষ দিয়ে থাকি। কাজের কাজী যারা তাদের জন্য কোন সময়ই অসময় নই।

আমরা যে সময়টাকে ভালো সময় বলে ক্ষেতি দিচ্ছি সেই সময়টিতেও আমরা অজুহাত খুঁজে নিজের মূল্যবান সময় বিফল করেছি। আর কর্ম জীবনে যতটুকু এগিয়ে যাওয়ার কথা ততটুকু এগিয়ে যেতে পারিনি। আমরা যদি বর্তমান পরিস্থিতির অজুহাত না খুঁজে যদি বর্তমান পরিস্থিতিকে কি ভাবে কাজে লাগানো যায় তার উপায় খুঁজে বের করি।

তাহলে আমরা প্রত্যেক পরিস্থিতিতে প্রত্যেক অবস্থাতেই কর্মজীবনে সফল হতে পারব। অনেক অভিজ্ঞ বীমাবিদরা মনে করেন বর্তমান পরিস্থিতি বীমা পেশাজীবিদের জন্য একটি মুখম ভালো সময়। কারণ এক সময় আমরা বীমা সম্পর্কে গ্রাহকে বুঝাতে গিয়ে কোন বিষয়টা সামনে রেখে গ্রাহকে বুঝাব তা বুঝে আসতো না।

এখন দেখুন খুব সহজে মানুষের সামনে পন্যসামগ্রির ন্যায় তুলে ধরতে পারছি বর্তমান পরিস্থিতিকে। বুঝাতে সক্ষম হচ্ছি বর্তমান অবস্থায় বীমা যাদের আছে তারা কি ফল ভোগ করছে আর যাদের বীমা নেই তারা নিজেরা এবং তাদের পরিবার কি অবস্থায় আছে।

আমরা উদাহরণ স্বরূপ আমাদের কোরনা মহামারির প্রথম শহীদ চিকিৎসক ডাঃ মইন উদ্দিন এর মৃত্যুতে বীমার পক্ষ থেকে মৃত্যুদাবি পাওয়াটা তাদের সমূক্ষে তুলে ধরতে পারছি। আরো তুলে ধরতে পারছি যে একটি মধ্যেভিত্ত পরিবারের একমাত্র উপার্জনখম ব্যাত্তিটি যখন পৃথিবী ছেড়ে চলে যায় তারপর সেই পরিবারের কি অবস্থা হচ্ছে তার সম্পর্কে। এতগুলো উদাহরণের স্বরূপ ভাবে বুঝিয়ে দেয়ার সুযোগ কিন্তু আগে আমাদের ছিল না।

তাই বীমাবিদরা মনে করেন বর্তমান পরিস্থিতি বীমা পেশাজীবিদের পক্ষে একটি মূখ্যম সময়। আমরা যারা বীমা পেশায় সফল হতে চাই তাদের এখনি সময় সময়কে কাজে লাগানোর। তাই আর নই কোন অজুহাত কাজে সফল হতে চাই।

হে বন্ধুরা আমি একটি কথাই বলব এখনি সময় অন্যের উপকার করার এবং নিজকে সফল প্রমাণ করার।

রহিমা আকতার রুমা,
মডারেটর - ইনসুরেন্স বিডি গ্রুপ।

বোয়ালখালী জোন ইনচার্জ,
মেঘনা লাইফ ইনসুরেন্স কোঃ লিঃ।

[ আপনিও পারেন  “Insurance BD Group (বাংলাদেশ বীমা গোষ্ঠী)” এর একজন গর্বিত সদস্য হয়ে নিজের জ্ঞানচর্চা ও বীমা শিল্পের ইতিবাচক পরিবর্ত‍নে ভূমিকা রাখতে।  আগ্রহী ব্যক্তিগন Insurance BD Group (বাংলাদেশ বীমা গোষ্ঠী) এ যুক্ত হতে এই লিংকে ক্লিক করুন- https://www.facebook.com/groups/533586794169725/ ]


-- ব্লগার Insurance BD Group এর অন্যান্য পোস্টঃ --
আমার সম্পর্কে
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 8 7 5 6
আজকের প্রিয় পাঠক
2 4 5 6 4 2 9 4
মোট পাঠক