• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ মঙ্গলবার | ১৪ জুলাই, ২০২০ | ৩০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৬:৪৮ অপরাহ্ন

Photo
আস্থা লাইফ ইন্স্যুরেন্সের আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু

আস্থা লাইফ ইন্স্যুরেন্স আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের সদ্য প্রতিষ্ঠিত একটি জীবন বীমা কোম্পানি। এটি বাংলাদেশের সর্বপ্রথম জীবন বীমা কোম্পানি যা সশস্ত্র বাহিনী ও আধা সামরিক বাহিনীর সদস্যদের পাশাপাশি সাধারণ জনগণের আর্থিক ঝুঁকি নিরসন ও ভবিষ্যৎ নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য জীবন বীমার সুবিধা দিতে সংকল্পবদ্ধ। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ মঙ্গলবার কোম্পানির উদ্বোধন ঘোষণা করেন। একই সঙ্গে তিনি একটি বীমা পলিসির প্রথম গ্রাহক হিসেবে নিবন্ধিত হন।

সেনাবাহিনী প্রধান বীমা শিল্পের উন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি প্রতিষ্ঠার অনুমোদন প্রদানের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। ব্রিগেডিয়ার জেনারেল মো. মনিরুল গণি প্রথমবারের মতো ব্যবস্থাপনা পরিচালক হিসেবে আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছেন। আস্থা লাইফ উদ্ভাবনী উদ্যোগের মাধ্যমে আধুনিক জীবন মানের নিরাপত্তার সঙ্গে সংগতিপূর্ণ ও নতুন ধারার বীমা পণ্য নিয়ে আসছে। ‘আস্থায় বিশ্বাস, আস্থায় ভবিষ্যৎ’ এই ব্রত নিয়ে গ্রাহক সেবার সর্বোচ্চ মান সুনিশ্চিত করে আস্থা লাইফ গ্রাহকদের স্বচ্ছতার সঙ্গে অবিরাম বীমা সেবা প্রদানে অঙ্গীকারবদ্ধ।  

উদ্বোধনকালে সেনাপ্রধান আশা করেন, আস্থা লাইফ সেনাবাহিনীর সুনাম, সাংগঠনিক দক্ষতা, বিশ্বস্ততা এবং স্বচ্ছতার প্রতিফলন ঘটিয়ে দেশের বীমা খাতকে আরও শক্তিশালী, আধুনিক ও যুগোপযোগী করে তুলবে।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের বৃহত্তর স্বার্থে এবং প্রয়োজনে সশস্ত্র বাহিনী ও আধা সামরিক বাহিনীর সদস্যরা প্রায়ই ঝুঁকিপূর্ণ দায়িত্বে নিয়োজিত থাকেন। দায়িত্ব পালন করতে গিয়ে বাহিনীর অনেক সদস্য গুরুতর আহত হয়েছেন, মারাও গেছেন। প্রচলিত ব্যবস্থায় এসব ঝুঁকিপূর্ণ কার্যক্রমে নিয়োজিত সদস্যদের জীবন বীমার আওতায় আনতে সীমাবদ্ধতা রয়েছে। তাই সামরিক ও আধা সামরিক বাহিনীর সদস্য ও তাদের পরিবারের আর্থিক নিরাপত্তার পাশাপাশি সাধারণ মানুষের ভবিষ্যৎ নিরাপত্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টকে 'আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি' প্রতিষ্ঠার অনুমোদন দিয়েছেন।



ব্লগটির ক্যাটাগরিঃ সাম্প্রতিক খবর , বীমা সংবাদ

-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 9 7 6 4
আজকের প্রিয় পাঠক
2 4 5 6 5 3 0 2
মোট পাঠক