• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ মঙ্গলবার | ০৭ জুলাই, ২০২০ | ২৩ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৯:২৭ অপরাহ্ন

Photo
বিএইচবিএফসি চেয়ারম্যান বলেন মানবসম্পদের গুরুত দিয়ে বাজেটে বরাদ্দ দেয়া হয়েছে

মানবসম্পদের গুরুত্ব অনুধাবন করে চলতি অর্থবছরের প্রস্তাবিত বাজেটে যথাযথ বরাদ্দ দেয়া হয়েছে বলে মনে করেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) চেয়ারম্যান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের (আইবিবিএল) নির্বাহী কমিটির চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন। সম্প্রতি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) ও ফেডারেশন অব বাংলাদেশ হিউম্যান রিসোর্স অর্গানাইজেশনের (এফবিএইচআরও) সঙ্গে যৌথভাবে আয়োজিত ‘ন্যাশনাল বাজেট ২০২০-২১ ফ্রম এইচআরডি পারস্পেক্টিভ’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে মনোনীত আলোচক হিসেবে অংশ নিয়ে এমন অভিমত প্রকাশ করেন তিনি।

প্রস্তাবিত বাজেটের আলোকে ড. মো. সেলিম উদ্দিন বলেন, ২০২০-২১ অর্থবছরের জন্য সামাজিক অবকাঠামোর অধীনে মানবসম্পদ সম্পর্কিত মোট বরাদ্দ ১ লাখ ৪০ হাজার ২২২ কোটি টাকা, যা প্রস্তাবিত মোট বাজেটের ২৪ দশমিক ৬৯ শতাংশ। যেটি সংশোধিত অর্থবছরের ২০১৯-২০ সালের জন্য ছিল ১ লাখ ২৩ হাজার ৯৯৪ কোটি টাকা। যেখানে চলতি অর্থবছরে ১৬ লাখ ৩২৪ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে। বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় ২০১৫-১৬ সালের প্রকৃত বরাদ্দ ৬৪ লাখ ৮২৪ কোটি টাকার তুলনায় ২০২০-২১ অর্থবছরে মানবসম্পদ উন্নয়নে বাজেট বরাদ্দ ২ দশমিক ১৬ গুণ বৃদ্ধি পেয়েছে।

অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মোশারফ হোসেন ভূঁইয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউআইইউ এমবিএ প্রোগ্রামের পরিচালক ও সেক্রেটারি জেনারেল (এফবিএইচআরও) প্রফেসর ড. ফরিদ এ সোবহানী। সূত্র: বণিকবার্তা



ব্লগটির ক্যাটাগরিঃ অর্থনীতি

-- ব্লগার মন্জুর আলী শাহ্ এর অন্যান্য পোস্টঃ --
আমার সম্পর্কে
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
2 2 6 7 1
আজকের প্রিয় পাঠক
2 4 3 3 6 9 7 2
মোট পাঠক