• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ শুক্রবার | ২৫ সেপ্টেম্বর, ২০২০ | ১০ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৪:১৫ অপরাহ্ন

Photo
ড. এম মোশাররফ হোসেন আইডিআরএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে মনোনিত হয়েছেন

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র সদস্য (লাইফ) ড. এম মোশাররফ হোসেন আইডিআরএ'র ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে মনোনিত হয়েছেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে আজ বুধবার তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে। পরবর্তী চেয়ারম্যান কার্যভার গ্রহণ না করা পর্যন্ত তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।  

২০১৮ সালের ৪ মে ড. এম মোশাররফ হোসেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য (লাইফ) হিসেবে নিয়োগ প্রাপ্ত হন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে চুক্তিভিত্তিক এই নিয়োগ দেয়া হয়।

ড. এম মোশাররফ একাধিক লাইফ বীমা কোম্পানিতে মূখ্য নির্বাহী কর্মকর্তা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি একাধিক আর্থিক প্রতিষ্ঠানের স্বাধীন পরিচালক ও বোর্ড অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন। বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সহ-সভাপতির দায়িত্বও পালন করেছেন।

বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে ডিপ্লোমাসহ বীমা বিষয়ে এমবিএ ডিগ্রি করেছেন এম মোশাররফ হোসেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশের বীমা শিল্প ও বিনিয়োগ বিষয়ে গবেষণা কার্য সম্পাদন করে ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

২০১৭ সালের ২৩ আগস্ট সাবেক সচিব মো. শফিকুর রহমান পাটোয়ারী আইডিআরএ’র চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। পরবর্তী ৩ বছরের জন্য তিনি এ পদে নিযুক্ত হন। সে হিসাবে ২২ আগস্ট, ২০২০ তারিখ ছিল তার শেষ অফিস। তবে শুক্র ও শনিবার ছুটি থাকায় ২০ আগস্ট, ২০২০ তারিখে তার কর্মদিবস শেষ হয়।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইন, ২০১০ অনুসারে, চেয়ারম্যানের পদ শূন্য হলে কিংবা অনুপস্থিতি, অসুস্থতা বা অন্য কোন কারণে চেয়ারম্যান তার দায়িত্ব পালনে অসমর্থ হলে শূন্য পদে নবনিযুক্ত চেয়ারম্যান কার্যভার গ্রহণ না করা পর্যন্ত কিংবা চেয়ারম্যান পুনরায় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত সরকার কর্তৃক মনোনিত কোন সদস্য চেয়ারম্যানরূপে দায়িত্ব পালন করবে।


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 6 4 7 0
আজকের প্রিয় পাঠক
2 6 8 7 0 6 6 1
মোট পাঠক