• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ বৃহস্পতিবার | ২২ অক্টোবর, ২০২০ | ৭ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৬:৩০ পূর্বাহ্ন

Photo
বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে নতুন চেয়ারম্যান ড. এম. মোশাররফ হোসেন, এফসিএ এর যোগদান

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান হিসেবে ড. এম. মোশাররফ হোসেন, এফসিএ ২৭ সেপ্টেম্বর ২০২০ তারিখ কর্তৃপক্ষে যোগদান করেছেন। অদ্য ২৭ সেপ্টেম্বর ২০২০ তারিখে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ তাঁকে চুক্তিভিত্তিক নিয়োগের প্রজ্ঞাপন (স্মারক নং-৫৩.০০.০০০০.৪১১.১১.০০১.২০-২৪৫) জারি করে। এরপূর্বে তিনি ০৪ এপ্রিল ২০১৮ সাল থেকে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রজ্ঞাপন মোতাবেক আইডিআরএ-তে সদস্য হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। এছাড়া ২৬ আগস্ট ২০২০ সাল থেকে একই বিভাগের অফিস আদেশক্রমে তিনি আইডিআরএ-এর সদস্য এর পাশাপাশি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।   

উল্লেখ্য, ২৬ বছরের কর্ম অভিজ্ঞতায় তিনি একাধিক জীবন বীমা কোম্পানিতে মুখ্য নির্বাহী কর্মকর্তা, একটি বীমা কোম্পানিতে অপারেশন হেড, একটি মার্চেন্ট ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালকসহ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন এর ভাইস প্রেসিডেন্ট ছিলেন। এছাড়াও একাধিক বীমা ও আর্থিক প্রতিষ্ঠানের বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

শিক্ষা জীবনে তিনি এম.কম (হিসাব বিজ্ঞান) এ প্রথম শ্রেণিতে প্রথম এবং বি.কম এ প্রথম শ্রেণিতে তৃতীয় স্থানসহ সকল পাবলিক পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন। তিনি বীমা বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি এবং ইউএসটিসি থেকে রিস্ক এন্ড ইন্স্যুরেন্স এর উপর এমবিএ এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমী থেকে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। তিনি একজন চার্টার্ড একাউনটেন্ট। তিনি বীমা বিষয়ে ৮টি বইয়ের প্রণেতা।  


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
6 5 1 6
আজকের প্রিয় পাঠক
2 7 6 6 1 4 6 4
মোট পাঠক