• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ শনিবার | ২৮ নভেম্বর, ২০২০ | ১৪ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০১:৩০ অপরাহ্ন

Photo
২০ নভেম্বর ইন্স্যুরেন্স ক্যারিয়ার আলাপন লাইভ টকশো

Insurance BD Group এর যুগান্তকারী উদ্যোগ Agrogoti Online TV কর্তৃক আয়োজিত "ইন্স্যুরেন্স ক্যারিয়ার আলাপন" টকশো প্রতি মাসের ১ম ও ৩য় শুক্রবার সন্ধ্যা ৭:৩০ মিনিটে নিয়মিত ফেসবুক লাইভের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হচ্ছে।

উক্ত অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের বীমা সেক্টর এর  উজ্জ্বল নক্ষত্রদের সফল জীবন কাহিনী, দিকনির্দেশনা মূলক পরামর্শ, ইন্স্যুরেন্স ক্যারিয়ার সম্পর্কে সুস্পষ্ট ধারণা সহ বীমা শিল্পের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনার কথা তুলে ধরা হয়ে থাকে। ইতিমধ্যে "ইন্স্যুরেন্স ক্যারিয়ার আলাপন" অনুষ্ঠানটি বীমা পেশাজীবিসহ আপামর জনসাধারণের নিকটি একটি জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ পেয়েছে এবং বীমা সচেতনতা বৃদ্ধিসহ বীমা পেশাগত স্বচ্ছ ধারণা সৃষ্টি হচ্ছে। তারই ধারাবাহিকতায় আগামি ২০ নভেম্বর ২০২০ ইং শুক্রবার সন্ধ্যা ৭:৩০ মিনিটে "ইন্স্যুরেন্স ক্যারিয়ার আলাপন" অনুষ্ঠিত হবে।

Insurance BD Group এর প্রতিষ্ঠাতা, ইন্স্যুরেন্স এডভাইজার ও ট্রেইনার মাহমুদুল ইসলাম এর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে থেকে অংশগ্রহন করবেন যথাক্রমে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব এস এম নুরুজ্জামান এবং মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিঃ এর মূখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) জনাব মোহাম্মদ সাইদুল আমিন।  

আমন্ত্রিত অতিথিদের সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত :
জনাব এস এম নুরুজ্জামান জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড এর মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে বর্তমানে দায়িত্বরত আছেন। বাংলাদেশে ইসলামিক ইন্স্যুরেন্স শিল্প নিয়ে যারা খুব দৃঢ়তার সাথে কাজ করে আসছেন এবং এই শিল্পকে একটি উন্নয়নশীল অবস্থানে অধিষ্ঠিত করেছেন, জনাব এস এম নুরুজ্জামান তাঁদের মধ্যে অন্যতম। দীর্ঘদিন যাবত তিনি এই শিল্পে নিয়োজিত আছেন এবং দৃঢ়তার সাথে তার কর্মদক্ষতার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এ যোগদানের মাধ্যমে তিনি বীমাশিল্পে ক্যারিয়ার শুরু করেন। পরবর্তীতে জনাব এস এম নুরুজ্জামান ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এ দীর্ঘ ১ যুগ বিভিন্ন গুরুত্তপূর্ণ পদে সফলতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি ব্যবস্থাপনা পরিচালকের (চলতি দায়িত্ব) দায়িত্বও পালন করেছেন। এর পর তিনি বায়রা লাইফ ইন্স্যুরেন্স এ ডিএমডি (উন্নয়ন প্রশাসন বিভাগ) পদে কর্মরত ছিলেন।

বীমাশিল্পে কর্মরত থাকার পাশাপাশি জনাব এস এম নুরুজ্জামান বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেবামুলক ও সংস্কারধর্মী প্রতিষ্ঠান ও কর্মকান্ডের সাথে প্রত্যক্ষভাবে জড়িত। এছাড়াও ইসলামী বীমা ব্যবসা এর উপর গবেষণাধর্মী লেখালেখি করছেন। পেশাগত দায়িত্ব পালনের প্রয়োজনে বিভিন্ন আন্তর্জাতিক প্রশিক্ষণ গ্রহনের জন্য তিনি ভারত, নেপাল, সিংগাপুর, মালয়শিয়া, সৌদি-আরব ও সংযুক্ত আরব-আমিরাত সহ বিভিন্ন দেশে একাধিকবার সফর করেছেন।

এছাড়া দেশে অনুষ্ঠিত বিভিন্ন সভা ও সেমিনারে প্রতিনিয়তই অংশগ্রহন করছেন।


মোহাম্মদ সাইদুল আমিন:
মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিঃ-এর মূখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করছেন জনাব মোহাম্মদ সাইদুল আমিন। কোম্পানীর মূখ্য নির্বাহী জনাব বোরহান উদ্দিন মজুমদার-এর মৃত্যুতে উক্ত পদটি শুন্য হয়। গত ২৫ জুলাই ২০২০ইং পরিচালনা পর্ষদের বিশেষ সভায় সিদ্ধান্ত মোতাবেক কোম্পানীর উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ সাইদুল আমিন-কে এই দায়িত্ব প্রদান করা হয়।

জীবন বীমা পেশায় দীর্ঘ ৩০ বছরের অধিককালের বর্নাঢ্য অভিজ্ঞতাসম্পন্ন এই বীমা ব্যক্তিত্ব ১৯৯১ সালে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স-এ এজেন্ট হিসেবে যোগদানের মাধ্যমে বীমা পেশায় তার ক্যারিয়ার শুরু করেন। এরপর ১৯৯৪-১৯৯৭ সালে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স-এ, ১৯৯৭-২০০০ সালে হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীতে এভিপি হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। এরপর দক্ষিন এশিয়ার প্রথম ইসলামী জীবন বীমা কোম্পানী ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোং লিঃ-এর আত্মপ্রকাশের শুরুতেই তিনি এভিপি পদে উক্ত কোম্পানীতে যোগদান করে কাজ শুরু করেন। পেশাগত অভিজ্ঞতা ও মেধাকে কাজে লাগিয়ে তিনি অতি অল্প সময়েই ফারইষ্ট ইসলামী লাইফের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আসীন হন। প্রথমে জোন ইনচার্জ, সার্ভিস সেন্টার ইনচার্জ, পর্যায়ক্রমে ঢাকা ডিভিশন ইনচার্জ, বরিশাল ডিভিশন ইনচার্জ, খুলনা ডিভিশন ইনচার্জ হিসেবে সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।  

পরবর্তীতে ফারইষ্ট ইসলামী লাইফের প্রধান কার্যালয়ের উন্নয়ন প্রশাসনে ইষ্টার্ন রিজিওনাল ইনচার্জ হিসেবে অর্পিত দায়িত্ব সুচারুরূপে সম্পাদন করেন। ইসলামী অর্থনীতি প্রতিষ্ঠা বিশেষ করে এদেশে ইসলামী বীমা কোম্পানীর সম্প্রসারনের মানসে তিনি দীর্ঘদিনের কর্মস্থল ফারইষ্ট ইসলামী লাইফ থেকে গত ১১/০২/২০২০ইং তারিখ দেশের ৪র্থ প্রজন্মের উদীয়মান ইসলামী জীবন বীমা কোম্পানী মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিঃ-এ উপ-ব্যবস্থাপনা পরিচাপলক হিসেবে যোগদান করেন এবং গত ২৭ জুলাই আনুষ্ঠানিকভাবে ম‚খ্য নিবার্হী কর্মকর্তা (চলতি দায়িত্ব) দায়িত্বভার গ্রহন করে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। শিক্ষা জীবনে জনাব মোহাম্মদ সাইদুল আমিন জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রসায়নে অনার্স ও মাষ্টার্স সম্পন্ন করেছেন। তিনি ০২ সন্তানের জনক। গাজীপুরের এই কৃতি সন্তান সকলের নিকট দোয়া প্রার্থী।

এই লিংক থেকে লাইভ দেখতে পাবেন-https://www.facebook.com/agrogotionlinetv


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 7 3 2 5
আজকের প্রিয় পাঠক
2 8 7 9 3 3 8 5
মোট পাঠক