• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ বৃহস্পতিবার | ২১ জানুয়ারী, ২০২১ | ৭ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৫:২৩ পূর্বাহ্ন

Photo
ইন্সুরেন্স বিডি গ্রুপের অ্যাপস ও ওয়েবসাইট উদ্বোধন

ইন্স্যুরেন্স বিডি গ্রুপের ৫০০০ এর অধিক মেম্বারদের মধ্যে দায়িত্বশীল ১০০ মেম্বারদের নিয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির হলরুমে Meet the Leader's & Grand Opening Website & Apps, ২১/১১/২০২০ ইং রোজ শনিবার দিনব্যাপী প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় অতিরিক্ত সচিব জনাব, মোঃ  জাফর ইকবাল এনডিসি, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয় ও পরিচালক, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি।

Photo

 

ইন্স্যুরেন্স বিডি গ্রুপের উপদেষ্টামন্ডলীর সদস্য ও বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির চীফ ফ্যাকাল্টি মেম্বার এস এম ইব্রহিম হোসাইন, বিআইপিডির মহাপরিচালক কাজী মোঃ মর্তুজা আলী সহ আরো উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা এম এম মনিরুল আলম, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তার নারায়ণচন্দ্র রুদ্র, জেনিথ ইসলামী লাইফ ইন্সুরেন্স এর মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম মনিরুজ্জামান, প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্স ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা আপেল মাহমুদ, এসিআইআই (ইউকে), চার্টার্ড লাইফ ইন্সুরেন্স এর মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক, এনআরবি গ্লোবাল লাইফ ইন্সুরেন্স এর মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু মুসা সিদ্দিকী, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এর মুখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল আমিন, প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেড এর ডিএমডি মোঃ জাহাঙ্গীর হোসেন।  

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইন্স্যুরেন্স বিডি গ্রুপের ফাউন্ডার প্রেসিডেন্ট, ইন্স্যুরেন্স এডভাইজার ও ট্রেইনার মোঃ মাহমুদুল ইসলাম।

Photo

 

সভাপতির সূচনা বক্তব্য ইন্স্যুরেন্স বিডি গ্রুপের ফাউন্ডার প্রেসিডেন্ট, ইন্স্যুরেন্স এডভাইজার ও ট্রেইনার মোঃ মাহমুদুল ইসলাম বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়নে বীমা শিল্পের ডিজিটালাইজেশনে করতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ইতিমধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে, সে কারণেই ইন্স্যুরেন্স বিডি গ্রুপ তথ্য প্রযুক্তিতে এগিয়ে থাকবার জন্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ওয়েবসাইট ও অ্যাপসের উদ্বোধন করা হচ্ছে।  

অ্যাপস এবং ওয়েবসাইটের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে খুব সহজে মেম্বার রেজিস্ট্রেশন করা যাবে, সোসাইটি লক্ষ্য উদ্দেশ্য ও নীতিমালা সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা পাওয়া যাবে, বীমা সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে দৈনন্দিন কর্মকাণ্ডের আপডেট তথ্য পাবে, বীমা আইন ২০১০, জাতীয় বীমা নীতি ২০১৪, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইনসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবে।

Photo

বীমা সচেতনতা বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ওয়েবসাইট লিংক সমুহ দেয়া থাকবে। যেমনঃ বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির ওয়েবসাইট লিংক, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ওয়েবসাইট লিংক, বাংলাদেশ  ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন  এর ওয়েবসাইট লিংক, ইন্সুরেন্স বিডি নিউজের ওয়েবসাইট লিংক সহ অনেক গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের লিংক সমুহ থাকবে।

Photo

 

সোসাইটির অর্থনৈতিক হিসাব নিকাশে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে একাউন্টিং সফটওয়্যার থাকবে, সকল মেম্বারদের ব্লাড গ্রুপ ওয়েবসাইটে দেওয়া থাকবে সে কারণেই কারো রক্তের প্রয়োজন হলে দ্রুত সময়ের মধ্যে স্বেচ্ছায়  রক্ত দানের ব্যবস্থা করা যাবে। এছাড়াও একটি সোসাইটি পরিচালনা করতে গিয়ে সমস্ত প্রকার কাজ ওয়েবসাইট এবং অ্যাপস এর মাধ্যমে নিয়ন্ত্রন করা যাবে, যার ফলে ডিজিটাল পদ্ধতিতে স্বচ্ছতা ও জবাবদিহিতার শতভাগ নিশ্চিত করা সম্ভব হবে।

Photo

ইন্সুরেন্স বিডি গ্রুপের অ্যাপস ও ওয়েবসাইট উদ্বোধন এর পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্ত হতে ভিন্ন ভিন্ন জীবন বীমা কোম্পানীর সফল ও ইতিবাচক বীমা প্রতিনিধিদের সমন্বয়ে ৩৩ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন সম্মানিত অতিথি মহাদয়গন।  

এই লিংক থেকে ইন্সুরেন্স বিডি গ্রুপে অ্যাপস ডাউনলোড করা যাবে-https://play.google.com/store/apps/details?id=rz.hrsoftbd.bimasociety&hl=en

www.bimasociety.org


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
4 9 8 6
আজকের প্রিয় পাঠক
3 0 2 6 3 3 1 9
মোট পাঠক