• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ বৃহস্পতিবার | ২১ জানুয়ারী, ২০২১ | ৭ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৪:০১ পূর্বাহ্ন

Photo
বাংলাদেশের সম্ভাবনাময় সেক্টর এখন বীমা শিল্প

সম্মানিত সুধী, বাংলাদেশের সম্ভাবনাময় সেক্টর এখন বীমা শিল্প, বাংলাদেশে বীমা শিল্পের উন্নয়ন না হওয়ার পিছনে অনেক নেগেটিভ কারণ আছে, এই নেগেটিভ কারণগুলোকে সমূলে নির্মুল করতে পারলেই বীমা শিল্পের উন্নয়ন হবে,আর এজন্যই আমাদের Insurance BD Group।  

সর্বপ্রথমে বীমাশিল্পের উন্নয়নে এই গ্রুপের স্বপ্ন দেখেছিলেন মাত্র একজন, তিনি হলেন ইন্স্যুরেন্স বিডি গ্রুপের স্বপ্নদ্রষ্টা, প্রতিষ্টাতা সভাপতি,গ্রুপ এডমিন বাংলাদেশের অন্যতম বীমা প্রশিক্ষক জনাব মাহমুদুল ইসলাম স্যার। ১৭ই জানুযারী ২০২০ থেকে তিনি একাই একটি বড় প্ল্যাটফর্ম গড়ে তুলতে কাজ শুরু করলেন, তাই তিনি তার মতই বীমা শিল্পের উন্নয়নে কাজ করতে আগ্রহী এমন দশজন বিভিন্ন বীমা কোম্পানির প্রতিনিধি সারাদেশ থেকে  খুঁজে বের করেন, তৈরি করেন ইন্স্যুরেন্স বিডি গ্রুপের ১১ সদস্যবিশিষ্ট শক্তিশালী মডারেটর প্যানেল। মডারেটর প্যানেল টিম মিলে অনেক চিন্তা ভাবনার পর তৈরি করেন গ্রুপের লক্ষ্য,উদ্দেশ্য। সেই সাথে কিছু নির্দিষ্ট নীতিমালা যার কারণেই ইন্স্যুরেন্সের গতানুগতিক ধারার বাংলাদেশের ফেসবুক ভিত্তিক বিভিন্ন গ্রুপের থেকে Insurance BD Group হয়ে উঠতে থাকে একেবারে ভিন্ন গ্রুপ,যা সকল বীমা পেশাজীবীদের ও বীমা সচেতন ব্যক্তিদের জন্য হয়ে উঠতে থাকে আস্থার এক অনন্য জায়গা। তাই বর্তমানে আমাদের গ্রুপের সদস্য সংখ্যা বৃদ্ধি পাচ্ছে প্রতিনিয়ত, ৫মে ২০২০ সালে আনুষ্ঠানিক ভাবে যাত্রা করা গ্রুপটি নিমোক্ত লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে গঠিত হয়ঃ
“Insurance BD Group বাংলাদেশ বীমা সোসাইটি দেশের বীমা শিল্পের ইতিবাচক পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ” 
Insurance BD Group বাংলাদেশ বীমা সোসাইটি’র লক্ষ্য ও উদ্দেশ্যঃ
* বীমা বিষয়ক সচেতনতা বৃদ্ধির প্রচেষ্টা, 
* বীমা কর্মী / কর্মকর্তাদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ প্রদান, 
* বীমা শিল্পে নবীন ও প্রবীণদের মধ্যে অভিজ্ঞতার শেয়ারিং,
* স্ব স্ব বীমা কোম্পানির দৈনন্দিন কর্মকান্ড তুলে ধরা,
* আত্মউন্নয়নমূলক লেখা, ছবি ও ভিডিওচিত্র পোষ্ট করা 
* বীমা শিল্পের উন্নয়নে ইতিবাচক তথ্য প্রদান, আলোচনা ও গঠনমূলক সমালোচনা তুলে ধরা, 
* সকল বীমা কর্মকর্তাদের পারস্পরিক সহযোগিতার মধ্য দিয়ে নিজের ও অন্যের কল্যাণ সাধন করা।
-----------------------------------------------------------
বাংলাদেশের সকল বীমা কোম্পানির গ্রাহক,বীমা কর্মী / কর্মকর্তা ও প্রবাসী ভাই-বোন সহ যারা বীমা সম্পর্কে জানতে ও জানাতে আগ্রহী সকলের জন্য এই প্লাটফর্ম।

এখানে বলে রাখা ভালো যে, Insurance BD Group বাংলাদেশ বীমা সোসাইটি একক কোনো কোম্পানির গ্রুপ নয়, বরং সকল বীমা প্রতিষ্ঠানের ইতিবাচক ও সৃজনশীল কর্মী / কর্মকর্তাদের সম্মিলিত প্রচেষ্টায় এক ও অভিন্ন সোসাইটি।

শুধু গ্রুপ করলাম পোস্ট এপ্রুভ করলাম এটাতেই আমরা সীমাবদ্ধ নেই এটা হয়ত আপনারা জানেন,তেমনি আমাদের গ্রুপে ঢালাও ভাবে যে কেউ যেমন ইচ্ছে পোস্ট করলেও তা এপ্রুভ হয়না, আমাদের গ্রুপে শুধুমাত্র বীমা শিল্পের উন্নয়ন এ কার্যকর ভূমিকা পালন করবে সে সকল পোস্টই এপ্রুভ হয়। এজন্য যদিও আমাদের গ্রুপের প্রতি যদিও অনেকের মন খারাপ হয়। সকল কিছুর উর্ধে আমাদের প্রাপ্তি, এই গ্রুপের মাধ্যমে প্রায় ২৫০+ গ্রাহক বিভিন্ন কোম্পানির দেশের বিভিন্ন প্রান্ত থেকে সেবা পেয়েছে, এই সেবার বেশিরভাগ অংশজুড়েই ছিলো মেয়াদপূর্তির মুল্য না পাওয়ার সমস্যা। আমরা বীমা গ্রাহকের পলিসি নাম্বার ও কোম্পানির নাম জেনে কোম্পানির উর্ধতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করি,কর্মকর্তারা আমাদেরকে আন্তরিকতার পরিচয় দিয়েছেন বলেই কিন্তু যার ফলস্বরূপ আমরা বীমা গ্রাহকদের সেবাটা নিশ্চিত করতে পেরেছি।  

 নতুন ও পুরাতন বীমা প্রতিনিধিদের জন্য ক্যারিয়ার সম্পর্কে উচ্চ ধারণা ও প্রশিক্ষণ অতীব জরুরি তাই আমরা আমাদের গ্রুপের পক্ষে তৈরি করি ইন্স্যুরেন্স ক্যারিয়ার আলাপন প্রোগ্রামের। ২০২০ সালের (জুলাই ) মাস থেকে প্রতিমাসের সপ্তাহের প্রথম ও তৃতীয় শুক্রবার রাত ৭.৩০ মিনিটে অগ্রগতি অনলাইন টিভির সৌজন্যে লাইভ প্রোগ্রাম উপহার দিচ্ছে Insurance BD Group। যেখানে বীমা শিল্পের সমস্যা, সমাধান, প্রশিক্ষণসহ নানা রকম আলোচনা হয় বীমা শিল্পের উন্নয়নে। ইন্স্যুরেন্স ক্যারিয়ার আলাপন প্রোগ্রামে আসেন বিভিন্ন কোম্পানির উর্ধতন কর্মকর্তাবৃন্দ, বীমা পেশায় বিভিন্ন কোম্পানির সফল মাঠ কর্মীরা, যাদের জীবন সংগ্রামের কথা,বীমায় কাজ করার পদ্ধতি শুনে বীমা শিল্পের অনেক কর্মী এখন বীমা পেশায় আত্মনিয়োজিত হয়ে কাজ করছেন এবং সফলতা পাচ্ছেন যা আমাদের গ্রুপের জন্য অত্যন্ত গর্বের বিষয়।

এই ইন্স্যুরেন্স ক্যারিয়ার আলাপন প্রোগ্রাম সারাদেশে বিভিন্ন কোম্পানির সকল প্রতিনিধি ও বীমা সচেতন ব্যক্তিদের মাঝে ছড়িয়ে দিতে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন কোম্পানির ২১জন প্রতিনিধির মাধ্যমে ইন্স্যুরেন্স বিডি গ্রুপের কল্যাণে গঠন করা হয়" অগ্রগতি টিম"।

ইন্স্যুরেন্স বিডি গ্রুপের আরেকটি অনন্য প্রোগ্রাম বীমা জিজ্ঞাসা প্রোগ্রাম যা ২০২০ সালের (সেপ্টেম্বর)মাস থেকে প্রতি মাসের শেষ শুক্রবার রাত ৮.০০ টায় অগ্রগতি অনলাইন টিভির সৌজন্যে লাইভ হয় You Tube এ। এই বীমা জিজ্ঞাসা পর্বে বীমা প্রতিনিধিরা নানা প্রশ্নের উত্তর পেয়ে অনেক সুন্দর সুন্দর তথ্য পেয়ে আনন্দিত, সেই সাথে বীমা সচেতন মানুষ যাদের মনে বীমার উপর নির্ভরশীল নানা প্রশ্নের উত্তর পেয়ে আনন্দিত হয়ে বীমা করছে, বীমা করার পর নানা দ্বিধায় পরে বীমা বন্ধ করতে চেয়েছিলো তারাও বীমার গুরুত্ব বুঝতে পরে চালিয়ে যাচ্ছে।

 এমন নানা উদ্যোগের মাধ্যমে আমাদের Insurance BD Group বীমা শিল্পের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে এবং যাবে। আর এমন আরো হাজারো যুগোপযোগী পরিকল্পনা রয়েছে বীমা শিল্পের উন্নয়নে তাই আমাদের একটি বড় প্ল্যাটফর্ম দরকার,যার কারণেই আমাদের সারাদেশের বীমা শিল্পের উন্নয়নে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করতে আগ্রহী এমন কিছু মানুষকে এক প্ল্যাটফর্ম এ নিয়ে আসতেই আমাদের  বাংলাদেশ বীমা সোসাইটি কাজ করে যাচ্ছে । আমরা মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ এর জন্য বীমা শিল্পে ডিজিটাল ছোয়া আনার লক্ষ্যে বাংলাদেশ বীমা সোসাইটির একটি এপস তৈরী করি,এপসটি এখন গুগল প্লে স্টোর থেকে যে কেও ডাউনলোড করে মোবাইল এ রেখে বীমার উপর যেকোনো তথ্য ও সেবা পাবেন। আমরা বাংলাদেশের সম্ভাবনাময় শিল্প বীমা শিল্পের উন্নয়নে সকলকে পাশে চাই, আপনাদের সহযোগিতা ও ভালবাসায় আমরা এগিয়ে যেতে চাই......

ধন্যবাদ সবাইকে।  

Wahiduzzaman Wahid
চীফ মডারেটর এন্ড অর্গানাইজার সেক্রেটারি 
ইন্স্যুরেন্স বিডি গ্রুপ।



ব্লগটির ক্যাটাগরিঃ পাঠক কলাম , ক্যারিয়ার টিপস

-- ব্লগার Insurance BD Group এর অন্যান্য পোস্টঃ --
আমার সম্পর্কে
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
4 0 0 5
আজকের প্রিয় পাঠক
3 0 2 6 2 3 3 8
মোট পাঠক