• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ রবিবার | ০৭ মার্চ, ২০২১ | ২৩ ফাল্গুন ১৪২৭ বঙ্গাব্দ | সময়ঃ ০৯:১০ অপরাহ্ন

Photo
বীমা সচেতনতা বৃদ্ধির দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে ইন্স্যুরেন্স বিডি গ্রুপ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন বাস্তবায়নে বীমা শিল্পের ডিজিটালাইজেশনে করতে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ইতিমধ্যে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। আইডিআরএ’র সহযোগী হিসেবে অগ্রণী ভূমিকা পালন করতে ইন্স্যুরেন্স বিডি গ্রুপ সর্বসাধারণের মাঝে বীমা সচেতনতা বৃদ্ধির দৃঢ় প্রত্যয় নিয়ে তথ্য প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে ওয়েবসাইট ও অ্যাপসের উদ্বোধন করা হয়েছে।

আমার ব্যক্তি উদ্যোগে বিগত কয়েক বছর যাবৎ বাংলাদেশের বীমা শিল্পের উন্নয়নে সর্বসাধারণের মাঝে ব্যাপক বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। যেমন, বাংলাদেশের প্রথম বীমা বিষয়ক প্রশিক্ষণ ভিত্তিক ইউটিউব চ্যানেল অগ্রগতি অনলাইন টিভি ও বীমা বিষয়ক ব্লগ ওয়েবসাইট ইন্স্যুরেন্স বিডি নিউজ প্রতিষ্ঠা, বীমা বিষয়ক ৩টি বই লেখা ও ফেসবুক সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইন্স্যুরেন্স বিডি গ্রুপ এর মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভিন্ন ভিন্ন বীমা কোম্পানির অসংখ্য বীমা পেশাজীবীদের একত্রি করণের মধ্যদিয়ে প্রশিক্ষণ ও নলেজ শেয়ারিং প্লাটফর্ম হিসেবে একটি বীমা সোসাইটি গড়ে তোলা হয়েছে। যেখানে স্বেচ্ছাসেবী হিসেবে রয়েছে সকল বীমা প্রতিষ্ঠানের ইতিবাচক ও সৃজনশীল কর্মী / কর্মকর্তাগন, যাদের অক্লান্ত পরিশ্রম ও সম্মিলিত প্রচেষ্টায় এক ও অভিন্ন সোসাইটি হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে ইন্স্যুরেন্স বিডি গ্রুপ। ইতিমধ্যে ইন্স্যুরেন্স বিডি গ্রুপের উদ্যোগে ফেসবুক ও ইউটিউব চ্যানেলের মাধ্যমে দেশের প্রথিতযশা বীমা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত সম্প্রচারিত লাইভ টকশো “ইন্স্যুরেন্স ক্যারিয়ার আলাপন” ও “বীমা জিজ্ঞাসা” ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে, ফলে বীমা পেশাজীবিসহ আপামর জনসাধারণের নিকটি জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ পেয়েছে এবং বীমা সচেতনতা বৃদ্ধিসহ বীমা পেশাগত স্বচ্ছ ধারণা সৃষ্টি হচ্ছে।

ইন্স্যুরেন্স বিডি গ্রুপের অ্যাপস এবং ওয়েবসাইটের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে খুব সহজে মেম্বার রেজিস্ট্রেশন করা যাবে, সোসাইটি লক্ষ্য উদ্দেশ্য ও নীতিমালা সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা পাওয়া যাবে, বীমা সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে দৈনন্দিন কর্মকাণ্ডের আপডেট তথ্য পাবে, বীমা আইন ২০১০, জাতীয় বীমা নীতি ২০১৪, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইনসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবে।

বীমা সচেতনতা বৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ ওয়েবসাইট লিংক সমুহ দেয়া থাকবে। যেমনঃ বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির ওয়েবসাইট লিংক, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ওয়েবসাইট লিংক, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন এর ওয়েবসাইট লিংক, ইন্সুরেন্স বিডি নিউজের ওয়েবসাইট লিংক সহ অনেক গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের লিংক সমুহ থাকবে।

সোসাইটির অর্থনৈতিক হিসাব নিকাশে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে একাউন্টিং সফটওয়্যার থাকবে, সকল মেম্বারদের ব্লাড গ্রুপ ওয়েবসাইটে দেওয়া থাকবে সে কারণেই কারো রক্তের প্রয়োজন হলে দ্রুত সময়ের মধ্যে স্বেচ্ছায় রক্ত দানের ব্যবস্থা করা যাবে।

Photo

এছাড়াও একটি সোসাইটি পরিচালনা করতে গিয়ে সমস্ত প্রকার কাজ ওয়েবসাইট এবং অ্যাপস এর মাধ্যমে নিয়ন্ত্রন করা যাবে, যার ফলে ডিজিটাল পদ্ধতিতে স্বচ্ছতা ও জবাবদিহিতার শতভাগ নিশ্চিত করা সম্ভব হবে।

ইন্স্যুরেন্স বিডি গ্রুপের বীমা সোসাইটি ওয়েবসাইট ও অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করলে আপনি নিম্নোক্ত সুবিধাসমূহ পাবেনঃ

১. ইন্স্যুরেন্স বিডি গ্রুপ- সোসাইটির গর্বিত সদস্য হিসেবে পাবেন রেজিস্টার্ড আই.ডি নম্বর

২. সময়োপযোগী বিশ্বমানের বীমা প্রশিক্ষণ গ্রহণের সুবিধা।

৩. বীমা শিল্প সংশ্লিষ্ট দেশ-বিদেশের গুণী বীমা ব্যক্তিত্বদের সমন্বয়ে সমসাময়িক সভা, সেমিনার ও সিম্পোজিয়ামে অংশগ্রহণের সুবিধা।

৪. ইন্স্যুরেন্স ক্যারিয়ার ডেভেলপমেন্টের সঠিক দিক নির্দেশনা।

৫. গ্রুপ জীবন বীমা ও স্বাস্থ্য বীমা সুবিধা।

৬. বাংলাদেশের বীমা শিল্পের সার্বিক উন্নয়নের স্বার্থে সংশ্লিষ্ট সকলের সাথে যৌথ ভাবে কাজ করবার সুবিধা।

৭. নিজের ব্যাপক পরিচয় বৃদ্ধির সুবিধা।

৮. বীমা ব্যবসায় বৃদ্ধির পরামর্শ পেতে অভিজ্ঞ ও সফল বীমা পেশাজীবীদের সান্নিধ্য পাবার সুবিধা।

৯. সোসাইটির গরীব, মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান সহ উচ্চশিক্ষায় আর্থিক সহায়তা প্রদানের সুবিধা।

১০.মুমূর্ষু রোগীর জীবন বাঁচাতে সেচ্ছায় রক্ত দানের সুবিধা।

নিজের নামকে বাংলাদেশের বীমা ইতিহাসে সাক্ষী করে রাখতে এখনি রেজিস্ট্রেশন করুন- http://bimasociety.org/site/registration

গুগল প্লে স্টোর থেকে বীমা সোসাইটি অ্যাপস ফ্রি ডাউনলোড করতে ক্লিক করুন-https://play.google.com/store/apps/details...

ধন্যবাদান্তে,

মোঃ মাহমুদুল ইসলাম

প্রতিষ্ঠাতা সভাপতি

ইন্স্যুরেন্স বিডি গ্রুপ


-- ব্লগার মাহমুদুল ইসলাম এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
2 9 0 3 4
আজকের প্রিয় পাঠক
3 1 8 2 1 9 1 2
মোট পাঠক