• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ শনিবার | ১৭ এপ্রিল, ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ | সময়ঃ ০৬:২১ অপরাহ্ন

Photo
এবার হচ্ছে না বঙ্গবন্ধু বীমা মেলা

আগামী ১ ও ২ মার্চ অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু বীমা মেলা- ২০২১ অনিবার্য কারণবশত বাতিল করা হয়েছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) গতকাল বুধবার বীমা কোম্পানিগুলোকে পাঠানো এক চিঠিতে এ ঘোষণা দিয়েছে।

নিয়ন্ত্রক সংস্থার ওই চিঠিতে আরো বলা হয়েছে, বীমা মেলার সকল কার্যক্রম বন্ধ থাকলেও জাতীয় বীমা দিবস ২০২১ এর অন্যান্য কার্যক্রম বহাল থাকবে । কর্তৃপক্ষের পরিচালক (উপ-সচিব) মো. আব্দুস সালাম সোনার চিঠিতে স্বাক্ষর করেছেন।

উল্লেখ্য, আগামী ১ মার্চ সোমবার সারাদেশে দ্বিতীয়বারের মতো পালিত হবে জাতীয় বীমা দিবস, ২০২১। এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার’।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের তত্ত্বাবধানে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের সহযোগিতায় রাজধানী ঢাকাসহ সারাদেশে দিবসটি উদযাপন করা হবে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জাতীয় বীমা দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন।  অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ, এমপি।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। বীমা পেশায় তার যোগদানের দিনটিকে স্মরণে রাখতে বাংলাদেশ সরকার ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে। ২০২০ সালের ১ মার্চ রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবস উদ্বোধন করা হয়।


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 8 2 3 4
আজকের প্রিয় পাঠক
3 2 8 9 1 1 1 2
মোট পাঠক