• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ সোমবার | ১৯ আগস্ট, ২০১৯ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ | সময়ঃ ১২:০৬ পূর্বাহ্ন

Photo
নতুন বীমা বিক্রয় প্রতিনিধিদের জন্য পরামর্শ

বীমা এমন একটি সেবা যা দেখা যায় না, ধরা যায় না, ছোয়া যায় না। শুধু এর সুফল ভোগ করা যায়। একজন নতুন বীমা বিক্রয় প্রতিনিধি হিসাবে এই কাজ করা যথেষ্ট কঠিন।  যেহেতু আপনি একজন বীমা প্রতিনিধি তাই আপনাকে সবার আগে বীমা সম্পর্কে সঠিক ধারনা নিতে হবে। কেননা আপনি যেই পেশায় আসতে যাচ্ছেন তা যথেষ্ট চ্যালেঞ্জের, কিন্তু ফল অতি মধুর। আজকে বীমা বিক্রয় টিপস নিয়ে আলোচনা করারচেষ্টা করছি যা নতুনদের কাজ করতে সাহায্য করবে।

১। কম কথা বলুন বেশী শুনুন
বীমা বিক্রয় টিপস হিসাবে এটি সারা বিশ্বে প্রসিদ্ধ। শুধু নতুন বীমা কর্মী তাদের জন্যই নয়, এটি সবার মানা উচিত। আপনি আপনার গ্রাহকের চেয়ে বেশী জ্ঞানী হতেই পারেন, কিন্তু তার কথা যথেষ্ট গুরুত্ব দিয়ে শুনতে হবে। যখন সে কোন বিষয় বলতে থাকবে আপনি চুপ থাকুন, তার কথা শেষ হলে আপনি অল্প কথায় তার উত্তর দিন।

মনে রাখবেন, কখনই কোন কথা বাড়িয়ে বলবেন না। যেসব সুবিধা আপনার কোম্পানিতে নেই তা বলবেন না। এতে গোটা বীমা জগতে খারাপ ভুমিকা রাখে। বরং কম বলবেন, যখন সে আপনার কোম্পনির কথা অন্য কারো মুখে শুনবেন তখন গ্রাহক বেশী আস্তা পাবে। তাই কম কথা বলুন ও বেশীশুনুন।

২। সীমিত ট্রেনিং কে না বলুন
ইদানিং দেখা যায় যে, কিছু কোম্পনি ৩ দিনে কিছু ট্রেনিং করে বলে দেয় যান এবার মাঠে গিয়ে ব্যবসা করুন। যা আপনার মেধাকে নষ্ট করবে। আপনি বাংলাদেশে অন্যতম কঠিন পেশায় কিভাবে ৩ দিনের ট্রেনিং করে সফল হবেন একবার চিন্তা করুন। তাই সীমিত ট্রেনিং কে না বলুন। সময় নিন, নিজেকে জানুন, পণ্য সম্পর্কে জানুন। বীমা জ্ঞান বাড়িয়ে সৎ ও দক্ষতার সাথে কাজ করুন।

বীমা প্রশিক্ষনের ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

৩। সঠিক বীমা জ্ঞান অর্জন করুন
আপনার কোম্পানি ও তার পোডাক্ট সম্পর্কে সঠিক জ্ঞান অর্জন করুন। আপনার বীমা সেবায় কি কিসুবিধা আছে ও অসুবিধা আছে তা জেনে নিন। গ্রাহক কেন এই বীমা কিনবে ও তাতে আপনার লাভকেমন হবে মোট কথা বিক্রি শুরু করার আগে বীমা জ্ঞান অর্জন করুন।  

৪। পেশাগত পোষাক দ্বারা বিশ্বাস এবং আস্থা তৈরি করুন
একজন বীমা বিক্রয় প্রতিনিধি সব সময় সুন্দর, মার্জিত, স্মাট পোষাক পরিধান করেন। যেহেতু আপনি বিশ্বাস বিক্রি করছেন তাই আপনার পোষাকেও তার ছাপ রাখতে হবে। একটু মনে মনে ভাবুন আপনি একটি টি-শার্ট, জিন্স পড়ে একজন ব্যাংক কর্মচারীর কাছে গেলেন বীমা বিক্রি করতে, তাহলে বিষয়টা কেমন দাঁড়াবে? তাই পেশাগত পোষাক দ্বারাবিশ্বাস এবং আস্থা তৈরি করুন। সফলতা আসবেই!

৫। গ্রাহকের সেবাকে সবার আগে প্রাধান্য দিন।

৬। অভিজ্ঞ সহকর্মীদের কাছ থেকে কাজ শিখুন।



ব্লগটির ক্যাটাগরিঃ বীমা সচেতনতা , বীমা পরামর্শ

-- ব্লগার মাহমুদুল ইসলাম এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
2 0 7
আজকের প্রিয় পাঠক
9 5 6 7 8 7 3
মোট পাঠক