• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ সোমবার | ১৯ আগস্ট, ২০১৯ | ৩ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ | সময়ঃ ১২:২২ পূর্বাহ্ন

Photo
সরকারের লক্ষ্য সম্পদ ও জীবনের ঝুঁকির শতভাগ বীমার আওতায় নিয়ে আসা

বীমা খাতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লক্ষ্য হলো আপামর জনসাধারণকে ধাপে ধাপে বীমার আওতায় নিয়ে আসা। মানুষের জীবন, স্বাস্থ্য ও সম্পদের বিভিন্ন অর্থনৈতিক ঝুঁকি মোকাবেলার মাধ্যমে অন্যতম মানবাধিকার হিসেবে সামাজিক ও অর্থনৈতিক নিরাপত্তা নিশ্চিত করা। এক্ষেত্রে সরকারের মিশন (Mission) হলো দেশের সম্পদ ও জীবনের ঝুঁকির শতভাগ বীমার আওতায় নিয়ে আসা।

বীমা খাতে সরকারের ভিশন ও মিশন বাস্তবায়নের লক্ষ্যে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এর উদ্যোগে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এর সহযোগিতায় আগামী ১৫-১৬ মার্চ দু’দিনব্যাপী চট্টগ্রামে তৃতীয়বারের মতো বীমা মেলা ২০১৮ অনুষ্ঠিত হতে যাচ্ছে। উল্লেখ্য ২০১৬ সালে মার্চে ঢাকায় প্রথমবারের মতো বীমা মেলা অনুষ্ঠিত হয় এবং গত ২০১৭ সালের ডিসেম্বরে সিলেটে
দ্বিতীয় বীমা মেলা অনুষ্ঠিত হয়।

বীমা মেলা ২০১৮ এর শুভ উদ্বোধন করতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ, এম.পি সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। উক্ত অনুষ্ঠানে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব জনাব মোঃ আসাদুল ইসলাম এবং চট্টগ্রামের বিভাগের বিভাগীয় কমিশনার জনাব মোঃ আবদুল মান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আগামী ১৬ মার্চ বিকেল ০৬:৩০ ঘটিকায় অনুষ্ঠিত বীমা মেলা সমপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর মাননীয় মেয়র জনাব আ.জ.ম. নাছির উদ্দিন উপস্থিত থাকবেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম, সকল বীমা কর্পোরেশন, সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স সার্ভেয়র্স এসোসিয়েশন এর সার্বিক সহযোগিতায় মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১৫ মার্চ সকাল ৮:৩০ ঘটিকায় চট্টগ্রাম সার্কিট হাউজ থেকে র‌্যালি শুরু হয়ে ইস্পাহানি মোড় হয়ে শেষ হবে এম. এ. আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে। সকল বীমা কর্পোরেশন/কোম্পানির প্রতিনিধিগণ র‌্যালিতে অংশগ্রহণ করবে। মেলার ২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠান হবে ১৫ মার্চ সকাল ১০:০০ টায়, এম. এ. আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম সংলগ্ন মাঠে।


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
5 9 4
আজকের প্রিয় পাঠক
9 5 6 8 2 6 0
মোট পাঠক