• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ শনিবার | ১৭ এপ্রিল, ২০২১ | ৪ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ | সময়ঃ ০৪:৩৬ অপরাহ্ন

Photo
১ জুলাই, ২০২১ হতে বীমাখাতে একইরূপ সাংগঠনিক কাঠামো ব্যবহার হবে

দেশের লাইফ ও নন-লাইফ বীমাখাতে একইরূপ সাংগঠনিক কাঠামো বেধে দিয়েছে সরকার। এর ফলে কমিশন ভিত্তিক এজেন্ট বা উন্নয়ন কর্মকর্তা ছাড়া নির্ধারিত ২২টি পদের বাইরে অন্য কোন পদ সৃষ্টি করা যাবে না বীমা কোম্পানিতে। বৃহস্পতিবার এ সংক্রান্ত জিএডি সার্কুলার নং- ৬/২০২১ জারি করেছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। আগামী ১ জুলাই, ২০২১ থেকে কার্যকর হবে এই বিধান। সার্কুলারে স্বাক্ষর করেছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

ম্যানেজমেন্ট গ্রেডে নির্ধারিত পদগুলো (বাংলা ভাষায়)- মূখ্য নির্বাহী কর্মকর্তা; অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক; উপ ব্যবস্থাপনা পরিচালক; সহকারী ব্যবস্থাপনা পরিচালক; সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট; এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট; সিনিয়র ভাইস প্রেসিডেন্ট; ভাইস প্রেসিডেন্ট; ডেপুটি ভাইস প্রেসিডেন্ট; এ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট; সিনিয়র ম্যানেজার; ম্যানেজার; ডেপুটি ম্যানেজার এবং এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার।

নন- ম্যানেজমেন্ট গ্রেডে নির্ধারিত পদগুলো (বাংলা ভাষায়)- সিনিয়র এক্সিকিউটিভ অফিসার; এক্সিকিউটিভ অফিসার; সিনিয়র অফিসার; অফিসার (শিক্ষানবিশ); জুনিয়র অফিসার; অফিস সহকারী, কম্পিউটার অপারেটর ইত্যাদি; ড্রাইভার, ইলেকট্রিশিয়ান, মেশিন/ লিস্ট অপারেটর, টেকনিশিয়ান ইত্যাদি এবং অফিস সহায়ক (পিয়ন/ ম্যাসেঞ্জার/ পরিচ্ছন্নতা কর্মী/ মালী/ সাহায্যকারী/ বাবুর্চী ইত্যাদি) ।

সাকুলারে বলা হয়েছে, সকল বীমাকারী কর্তৃক একইরূপ সাংগঠনিক কাঠামো অনুসৃত হলে বীমাখাতে পেশাদারিত্ব সৃষ্টিসহ কাঙ্খিত শৃঙ্খলা অর্জন সম্ভব হবে। ডেভেলপমেন্ট বা উন্নয়ন বিভাগের জন্য একইরূপ সাংগঠনিক কাঠামো প্রযোজ্য হবে। তবে, কমিশন ভিত্তিক এজেন্ট বা কর্মকর্তাগণের ক্ষেত্রে উপরোক্ত সাংগঠনিক কাঠামো প্রযোজ্য হবে না।


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
1 6 1 2 8
আজকের প্রিয় পাঠক
3 2 8 8 9 0 0 6
মোট পাঠক