• বীমা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সৃষ্টি বাংলাদেশের সর্বপ্রথম বীমা ব্লগে আপনাকে স্বাগতম
আজ বুধবার | ২৩ জুন, ২০২১ | ৯ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ | সময়ঃ ০৯:৫৯ অপরাহ্ন

Photo
আইডিআরএ'র জারিকৃত সার্কুলার লাইফ ০৮/২০২০ স্থগিতাদেশ প্রদানের দাবীতে বিআইডিএস সোসাইটির চিঠি

সার্কুলার নং: লাইফ ০৮/২০২০ (১) এ বলা হয়; লাইফ বীমাকারীর ১ম বর্ষ ও ডেফার্ড প্রিমিয়ামের উপর প্রদেয় কমিশনের শতকরা ১০ (দশ) ভাগ ২য় বর্ষের নবায়ন প্রিমিয়াম সংগৃহীত হওয়ার পর নবায়ন কমিশনের সাথে Initial Commission (IC) বা বিলম্বিত কমিশন হিসেবে এফএ এবং সকল স্তরের উন্নয়ন কর্মকর্তাগণকে পরিষোধ করতে হবে।  

কিন্তু মরণব্যাধি করোনাভাইরাসের ভয়াল থাবা দেশের বীমা খাতকে আর্থিক ভাবে বিপর্যস্ত ও বিধ্বস্ত করেছে, যেখানে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে কমিশন ভিত্তিক জীবন বীমা এজেন্টগণ। তারা নতুন বীমা বিক্রয় ও নবায়নকৃত প্রিমিয়াম সংগ্রহে জীবনকে বাজি রেখে মাঠ পর্যায়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে যা খুবই দুরূহ ঝুঁকিপূর্ণ একটি কাজ। সরকার জনগণের জানমালের নিরাপত্তায় সর্বাত্বক লকডাউন ঘোষণা দেয় যা বর্তমানে চলমান, সেই কারণে বিভিন্ন শ্রেণি-পেশায় সম্পৃক্ত থাকা মানুষ তাদের নিয়োগকারী সংস্থা বা প্রতিষ্ঠান হতে প্রাপ্ত বেতন-ভাতা ঠিকভাবে পাচ্ছে না। যার ফলে বীমা গ্রাহকের চাকরি হারানো বা হারানোর ভয়ে প্রিমিয়াম প্রদানে অনীহা প্রকাশ করছে। এমতাবস্থায় করোনাভাইরাস সংক্রমণ স্বাভাবিক না হওয়া পর্যন্ত কমিশন ভিত্তিক বীমা প্রতিনিধিদের প্রথম বর্ষ প্রিমিয়ামের উপর কমিশনের শতকরা ১০ ভাগ কর্তন স্থগিতাদেশ এখন সময়ের দাবি।

দেশে ৮ লক্ষেরও বেশি বীমা পেশাজীবীদের কথা ভেবে “বাংলাদেশ ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট সোসাইটি (বিআইডিএস)” এর পক্ষে ফাউন্ডার প্রেসিডেন্ট মোঃ মাহমুদুল ইসলাম বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের মাননীয় চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন, এফসিএ বরাবর ১৭ এপ্রিল ২০২১ তারিখে একটি চিঠি প্রেরণ করেন।

বিআইডিএস সোসাইটির ওয়েব সাইট- www.bidssociety.org


-- ব্লগার Admin Post এর অন্যান্য পোস্টঃ --
  • সর্বশেষ ব্লগ
  • জনপ্রিয় ব্লগ
2 2 5 2 7
আজকের প্রিয় পাঠক
3 4 3 6 7 1 4 8
মোট পাঠক